লৌহজং

পদ্মায় নিখোঁজ কনস্টেবলের মরদেহ উদ্ধার

Submitted by Editor on Wed, 09/20/2017 - 15:35

মুন্সিগঞ্জের লৌহজংয়ের পদ্মা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ নৌ পুলিশ কনস্টেবল মো. জাহিদ হাসানের (২৮) মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল ৮টার দিকে শিমুলিয়া ৩ নম্বর ফেরিঘাট এলাকা থেকে ভাসমান মরদেহ উদ্ধার করে ডুবুরী ও ফায়ার সার্ভিস কর্মীরা।
মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক শরোজিৎ কুমার ঘোষ জানান, গত সোমবার বেলা সাড়ে ১২টার দিকে মাওয়ার পুরাতন ফেরিঘাট এলাকায় গোসল করতে গিয়ে তীব্র স্রোতের কারণে নিখোঁজ হয় মো. জাহিদ হাসান। পরে বুধবার সকালে শিমুলিয়া ৩ নম্বর ফেরিঘাট এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

লৌহজং এ এটর্নী জেনারেলের মুক্তিযুদ্ধভিত্তিক বই প্রদান ও ৩টি মসজিদে অনুদান

Submitted by Editor on Sun, 07/16/2017 - 09:24

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জের লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র ছাত্রীদের জন্য এটর্নী জেনারেল মাহবুবে আলম মহান স্বাধীনতা যুদ্ধের ইতিহাসভিত্তিক বই প্রদান ও একাধিক মসজিদে নগদ অনুদান করেছেন। শনিবার বিকেলে তিনি বিশ্ববিদ্যালয় কলেজ কর্তৃপক্ষের কাছে প্রায় আড়াই শত “বঙ্গবন্ধুর আত্মজীবনী ” ও “বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের দলিলপত্র” ১৫ খন্ডের গ্রন্থসহ অন্যান্য শিক্ষামূলক বই প্রদান করেন।

বিএনপিকে নিশ্চিহ্ন করতেই মুন্সিগঞ্জের লৌহজং এ হামলা,মির্জা ফখরুল

Submitted by Editor on Tue, 07/04/2017 - 18:31

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিসহ দেশের বিরোধী দলগুলোকে নিশ্চিহ্ন করার মহা-পরিকল্পনার অংশ হিসেবেই মঙ্গলবার (৪ জুলাই) মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার মেদেনী মন্ডল ইউনিয়ন বিএনপি’র কার্যালয় ও নেতাকর্মীদের বাড়িঘরে হামলা চালানো হয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে তিনি ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ কথা বলেন।

মাওয়ায় এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী হ্যামার

Submitted by Editor on Tue, 06/06/2017 - 19:10

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক: বিশ্বের সবচেয়ে শক্তিশালী হ্যামার এসেছে পদ্মার পাড়ে। হ্যামারটি তিন হাজার কিলোজুল শক্তিসম্পন্ন। এর ওজন ৩৮০ টন। শিগগিরই এটি পদ্মাসেতুর জাজিরা প্রান্তে অবশিষ্ট পাইল ড্রাইভের কাজে যোগ দেবে।

সোমবার (০৬ মে) সকালে পদ্মাসেতুর নির্মাণ এলাকা মাওয়ায় এসে পৌঁছায় হ্যামারটি। জার্মানির মিউনিখে তৈরি হ্যামারটি গত ২৭ এপ্রিল নেদারল্যান্ডসের পোর্ট অব রটারড্যাম থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা দেয়। ৩৯ দিন শেষে এটি মাওয়ায় এসে পৌঁছায়।

লৌহজংয়ে দরিদ্র মানুষের মধ্যে ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

Submitted by Editor on Mon, 06/05/2017 - 09:04

মুন্সিগঞ্জ টুডে ডেস্কঃ অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, বিচারপতি অযোগ্য হলে পার্লামেন্ট যদি তাকে বাতিল করতে পারে, তা হলে জনগণের স্বার্বভৌমত্ব রক্ষা পায়। শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মৌছামান্দ্রা গ্রামের নিজ বাড়িতে দরিদ্র মানুষের মধ্যে ইফতার সামগ্রী ও নগদ অর্থ বিতরণ শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

লৌহজংয়ে ৩৪ ড্রাম ভর্তি চিংড়ি পোনা জব্দ

Submitted by Editor on Tue, 05/23/2017 - 11:06

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জের লৌহজং উপজেলা থেকে ৩৪টি ড্রামবোঝাই গলদা চিংড়ির পোনা জব্দ করেছে কোস্টগার্ড।

সোমবার (২২ মে) বেলা পৌনে ১২টার দিকে কোস্টগার্ড মাওয়া জোনের কন্টিনজেন্ট মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে এ খবর জানান।

তিনি বলেন, রোববার (২১ মে) দিনগত রাত আড়াইটার দিকে বেপারী পরিবহনের যাত্রীবাহী একটি বাস থেকে চিংড়ির পোনার ড্রামগুলো জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১৬ লাখ টাকা।

সোমবার লৌহজংয়ের শিমুলিয়া বাজার এলাকার পদ্মা নদীতে পোনাগুলো অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন লৌহজং উপজেলার সহকারী মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার।

বাংলানিউজ২৪ ডটকম

লৌহজং এ শতভাগ পাশে হলদিয়া উচ্চ বিদ্যালয়ে আনন্দ উৎসব 

Submitted by Editor on Sun, 05/21/2017 - 16:45

কৌশিক দাস(লৌহজং):- হলদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এবারের এস এস সি পরীক্ষার শিক্ষার্থীরা শতভাগ পাশ করায় গতকাল (২০শে মে) " হলদিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ ফাউন্ডেশন " এর উদ্যোগে আনন্দ উৎসব ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন করা হয়।

লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা যুগ যুগ ধরে বহন করে যাচ্ছে ধানের শীষের প্রতীক

Submitted by Editor on Sat, 05/20/2017 - 18:17

জসীম উদ্দীন দেওয়ান : মুন্সীগঞ্জ জেলা শহরের প্রায় ৩৮ কিলোমিটার দুরত্বের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান লৌহজং বিশ্ববিদ্যালয় কলেজ। দীর্ঘ ৪৭ বছরের এই প্রতিষ্ঠানের বর্তমানে সম্মানের চারটি বিভাগের শিক্ষার্থীসহ মোট ৫ শতাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিষ্ঠানে পাঠ গ্রহণ করে থাকে। এ প্রতিষ্ঠানের শৃঙ্খলা রক্ষায় শিক্ষার্থীদের কলেজ পোশাক পরিধান বাধ্যতামূলক। আর এই পোশাকে কলেজ মনোগ্রাম থাকাটাও বাধ্যতামূলক। আর এই মনোগ্রামে তিনটি প্রতীকি চিহৃ রয়েছ। প্রদীপ, ধানের শীষ, আর পাট এই তিনটি প্রতীকের সম্বন্বয়ে মনোগ্রামটি যুগ যুগ ধরে বিশ্ববিদ্যালয় কলেজ পোষাকে বহন করে যাচ্ছে শিক্ষার্থীরা। ধানের শীষ একটি বিশেষ দলের প্রতীক।

শিমুলিয়া ঘাট এলাকা থেকে ২ হাজার কেজি পলিথিন উদ্ধার

Submitted by Editor on Mon, 05/08/2017 - 13:42

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকা গোপন সংবাদের ভিত্তিতে ২টি যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে ২ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে মাওয়া কোস্টগার্ড।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে পলিথিন ভরা বস্তাগুলো পরিবেশ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়। এর আগে রোববার রাত ১১টার দিকে খুলনাগামী সুগন্ধা ও গ্রামীণ পরিবহন থেকে সমুদয় মালামাল জব্দ করা হয়।

মাওয়া কোস্টগার্ড কন্টিজেন্ট কমান্ডার মো. খালেকুল ইসলাম জানান, দুইটি বাস থেকে ১১টি বস্তায় ২ হাজার কেজি পলিথিন ছিল। যা উদ্ধার করে পরিবেশ অধিদফতরের নিকট হস্তান্তর করা হয়।

মাওয়া থেকে ১৩ মন পলিথিনের শপিং ব্যাগ জব্দ

Submitted by Editor on Thu, 05/04/2017 - 15:14

জসীম উদ্দীন দেওয়ান: মুন্সীগঞ্জের লৌহজং মাওয়া পুরাতন ঘাট এলাকা থেকে চারটি বস্তায় থাকা ১৩ মন নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ জব্দ করেছে মাওয়া অঞ্চলের কোষ্ট র্গাড। পেডি অফিসার খালেকুজ্জামান জানান, বৃহস্পতিবার সকাল ছয়টার সময় তাদের দেখতে পেয়ে বস্তাগুলো রেখে কয়েকজন লোক পালিয়ে যায়। এসময় কারো আটক করতে পারেনি তাঁরা। তবে বস্তাগুলোতে রাখা শপিং ব্যাগ জব্দ করা হয় এবং পরে সেগুলো পরিবেশ অধিদপ্তরের লৌহজং শাখায় হস্তান্তর করা হয়।

মুন্সিগঞ্জের খবর