বিশেষ সংবাদ

মুন্সিগঞ্জে জরুরী ভিত্তিতে প্রয়োজন মাদকাসক্তি নিরাময় কেন্দ্র

Submitted by Editor on Tue, 01/09/2018 - 12:12

দেশের অন্যান্য অঞ্চলের মতো মুন্সিগঞ্জের যুবসমাজ একাংশ মাদকাসক্ত হয়ে পড়েছে। সামাজিক, অর্থনৈতিক ও পারিবারিক কারনে অনেক যুবকই মাদকের ভয়াল থাবার দিকে হাত বাড়াচ্ছে।ক্রমাগত মাদকাসক্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও মুন্সিগঞ্জ জেলার বিপুলসংখ্যক মাদকাসক্ত সঠিক চিকিৎসাসেবা থেকে সম্পূর্ণ বঞ্চিত। কারন এ জেলায় নেই কোন মাদকাসক্তি নিরাময় কেন্দ্র। এ জন্য সরকারি পদক্ষেপের অভাবকে দায়ী করেছেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

শ্রীনগরে ফার্মেসী গুলোতে চলছে নেশাজাতীয় ঔষধ বিক্রির রমরমা ব্যবসা

Submitted by Editor on Sat, 12/23/2017 - 08:16

তাইজুল ইসলাম উজ্জ্বল:- শ্রীনগরের ফার্মেসী গুলোতে চলছে প্রেসক্রিপশন ছাড়া ওষুধ বিক্রির রমরমা ব্যবসা। কিছু অসাধু ঔষধ ব্যবসায়ী প্রেসক্রিপশন ছাড়া বিক্রি করছে নেশাজাতীয় ট্যাবলেট ও সিরাপ।এমনি অভিযোগ রয়েছে উপজেলার শ্রীনগর বাজার, ভাগ্যকুলের বালাশুর চৌরাস্তা, আল-আমিন বাজার ছারাও বিভিন্ন এলাকার অলিগোলিতে গড়ে ওঠা ফার্মেসী মালিকদের বিরুদ্ধে।

শ্রীনগর উপজেলার বিভিন্ন বাজারের অলিগোলিতে গড়ে ওঠা ঔষধের দোকান গুলোতে প্রায় প্রতিদিনই অন্যান্য ঔষধের চেয়ে ঘুমের ট্যাবলেট ও সিরাপ বিক্রি হচ্ছে বেশি।এমন অনেক ফার্মেসী আছে যেখানে প্রতিদিন প্রায় ৮ থেকে ১০ প্যাকেট ঘুমের ট্যাবলেট বিক্রি করছে।

হারিয়ে যেতে বসেছে মুন্সিগঞ্জের ঐতিহ্যবাহী মঠগুলো

Submitted by Editor on Sat, 07/22/2017 - 11:39

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জের প্রাচীন নাম বিক্রমপুর। প্রাচীনকাল থেকে এ জেলার ঐতিহ্য বহন করে ‍আসছে অসংখ্য মঠ। ছোট-বড় মিলিয়ে এ জেলায় মোট ২৬টি মঠ রয়েছে। হারিয়েও গিয়েছে বেশ কয়েকটি। 

শত শত বছর ধরে এসব মঠগুলো মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। দীর্ঘদিন ধরে এসব মঠ সংস্কার না করায় আজ হারিয়ে যেতে বসেছে। প্রত্নতত্ত্ব অধিদপ্তর জেলার স্বল্প কিছু মঠ নিজেদের অধীনে নিলেও বেশিরভাগ মঠই অবহেলায় অযন্তে পড়ে রয়েছে।

মুন্সিগঞ্জ জেলা সেচ্ছাসেবকদল সভাপতি আওলাদ হোসেন উজ্জলের সুস্থতা কামনায় দোয়া

Submitted by Editor on Fri, 07/21/2017 - 18:47

তাইজুল ইসলাম উজ্জ্বল:- মুন্সিগঞ্জ জেলা সেচ্ছাসেবকদল সভাপতি ও মুন্সিগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক আওলাদ হোসেন উজ্জলের শারীরীক সুস্থতা কামনা করে শ্রীনগর উপজেলার প্রায় ২২ টি মসজিদে শুক্রবার দুপুরে জুম্মার নামাজের পর দোয়া করানো হয়।

আওলাদ হোসেন উজ্জল ডেঙ্গুজরে আক্রান্ত হয়ে বেস কিছুদিন যাবত গুরুতর অসুস্থ অবস্থায় হলিফ্যামেলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাকে দেখতে এবং তার চিকিৎসার খোজ খবর নিতে হাসপাতালে গিয়েছিলেন বি এন পি'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-মহাসচিব  অামান উল্লাহ্ অামান------

মুন্সিগঞ্জ জেলার নাম বিক্রমপুর জেলা করার দাবি

Submitted by Editor on Sun, 07/16/2017 - 10:33

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জ জেলার নাম পরিবর্তন করে বিক্রমপুর করার দাবি জানিয়েছেন অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সাবেক সদস্য ড. নূহ -উল-আলম লেনিন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বিক্রমপুর -মুন্সীগঞ্জ জেলা ছাত্রকল্যাণ পরিষদ আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান জানানো হয়। তিনি বলেন, বিক্রমপুরের ঐহিত্যর নাম বিশ্বব্যাপী পরিচিত। এ অঞ্চলের দেড় হাজার বছরের পুরানো সভ্যতা মাটির নিচে নাগেশ্বরীতে পাওয়া গেছে। যা অতীত বাংলার সংস্কৃতি বিষয়ে জ্ঞানার্থী শিক্ষার্থীদের জ্ঞান দানে সহায়ক হবে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইয়াসমিন দেলোয়ার হাসপাতালের উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা

Submitted by Editor on Sat, 12/02/2017 - 16:44

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার বাড়ৈখালী ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইয়াসমিন দেলোয়ার হাসপাতালের উদ্যোগে সকাল ৯ টা থেকে দুপর ১ টা পর্যন্ত দুস্থ্য রোগীদের মধ্যে দিনব্যাপী চিকিৎসা সেবা দেয়া হয়েছে । ২ ডিসেম্বর শনিবার সকাল ৮ টায়, ইয়াসমিন দেলোয়ার হাসপাতলে ব্যবস্থাপনা পরিচালক মোঃ দেলোয়ার হোসেন এ কর্মসূচীর উদ্বোধন করেন। ডা: ইসমাত জাহান (প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও সার্জন) ,ডাঃ এ.বি.এম.