মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জে ৩৬০০ পিস ইয়াবাসহ ২মাদক ব্যবসায়ী আটক

Submitted by Editor on Fri, 11/10/2017 - 16:00

মুন্সীগঞ্জ সদর উপজেলার চর ডুমুরিয়া এলাকা থেকে চৈদ্দসা চাকমা (২০) ও চোকলা চাকমা (২২) নামের দুই যুবককে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

শুক্রবার দুপুর দেড়টার দিকে মাদক ব্যবসায়ী আনোয়ারের বাড়ির সামনে থেকে তাদেরকে আটক করা হয়।

মুন্সীগঞ্জ গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইউনুচ আলী জানান, দুপুর দেড়াটার দিকে ৩৬০০ পিস ইয়াবাসহ দুই যুবকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা আরো এক যুবক পালিয়ে যায়।

আটকেরা বিশেষ পন্থায় এসব ইয়াবাগুলো বহন করে নিয়ে যাচ্ছিলেন। মাদক ব্যবসায়ী আনোয়ার এবং পালিয়ে যাওয়া যুবককে আটক করতে কাজ করছে পুলিশ।

মুন্সিগঞ্জের গনকপাড়া রাস্তার বেহাল দশা ভোগান্তিতে জনগণ

Submitted by Editor on Wed, 11/01/2017 - 17:42

মুন্সিগঞ্জ পৌরসভার গনকপাড়া চৌরাস্তা থেকে পূর্ব সরদারপাড়া বাগবাড়ী পর্যন্ত রাস্তাটি প্রায় দীর্ঘ ১০বছরের বেশি সময় যাবত বেহাল দশা। রাস্তাটির পিচ ভেঙ্গে গর্ত হয়ে যানবাহক চলাচলের অনুপযোগী হয়ে আছে। এতে চরম ভোগান্তিতে একালার মানুষসহ প্রতিদিন এ রাস্তা দিয়ে যাতায়াত করা বিভিন্ন একালার হাজার হাজার মানুষ। রাস্তায় পাশে ড্রেন না থাকায় টানা দুএক দিনের বৃষ্টিতে রাস্তাটি খালের রুপ ধারন করে। এতে করে প্রায় সময় ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দীর্ঘ দিনের এ ভাঙ্গা রাস্তাটি অতিদ্রুত সংস্কারের দাবী এলাকাবাসীর।

ইতিহাসের সাক্ষী:বিক্রমপুরের হাজার বছরের পুরনো হরিশচন্দ্রের দীঘি

Submitted by Editor on Wed, 10/18/2017 - 15:49

হরিশচন্দ্রের দীঘি মুন্সিগঞ্জ জেলার রামপালে অবস্থিত একটি প্রত্নতত্ত্ব নিদর্শন ও বাংলাদেশের অন্যতম প্রাচীন দীঘি। স্থানীয়ভাবে দীঘিটি মাঘী পূর্ণিমা দীঘি নামেও পরিচিত। জনশ্রুতি অনুসারে, এ অঞ্চলে দীঘিটি খনন করেছিলেন রাজা হরিশচন্দ্র।

১০৯১ থেকে ১১০৩ পর্যন্ত পাল বংশীয় রাজা শূরপালের ভাই রামপাল বিক্রমপুর অঞ্চল শাসন করেন সেসময় তার নামানুসারে রামপাল গ্রামের নামকরণ করা হয়েছিল বলে ধারণা করা হয়ে থাকে। পাল বংশের রাজাগণ বিভিন্ন অঞ্চলে বিভক্ত ছিলেন তবে তাদের মধ্যে হরিশচন্দ্র রাজার রাজত্ব রংপুর পর্যন্ত বিস্তৃত ছিল ও তিনি সাভারের কাঁঠালবাড়ী থেকে তার রাজ্য পরিচালনা করতেন বলে মনে করা হয়।

মুন্সিগঞ্জের লৌহজংয়ে ৮০কেজি মা ইলিশ জব্দ, ৭জেলের কারাদণ্ড

Submitted by Editor on Sun, 10/15/2017 - 13:17

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৮০ কেজি মা ইলিশ, ৫০ হাজার মিটার কারেন্ট জাল এবং ৭ জেলেকে আটক করে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার সকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাসান বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেন। সাত জেলে হচ্ছে- আলেক শেখ(৩৬), মঙ্গল(২২) শাহজালাল(৩৫), মোঃ মোতালেব (৩০), শাহ আলম(৩২), লতিফ মাদবর(৪০), বাচ্চু ফকির(২৭)।

মুন্সিগঞ্জে দেশীয় অস্ত্রসহ আটক ৫

Submitted by Editor on Fri, 10/06/2017 - 16:43

মুন্সিগঞ্জ সদরের পঞ্চসার ইউনিয়নের দূর্গাবাড়ি এলাকায় দেশীয় অস্ত্রসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে হাত কুড়াল, চাইনিজ কুড়াল, চাকু, চাপাতি উদ্ধার করা হয়।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেল ৫টার দিকে পুলিশ অভিযান চালিয়ে এসব উদ্ধার করে। আটক ব্যক্তিরা হলেন-লিমন (২৪),  সীমান্ত (১৭), রুকশাৎ (১৯), ফারদ্দিন (১৬) ও ইমন (১৬)।

মুন্সিগঞ্জে ইউডিসি প্রশিক্ষণ কর্মশালা ও সনদপত্র প্রদান

Submitted by Editor on Thu, 08/31/2017 - 10:04

মোঃতারিকুল ইসলামঃ মুন্সিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে এটুআইয়ের সহযোগিতায়
 ইউডিসি শক্তিশালী ও টেকসইকরণ
 বিষয়ে উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
তিন দিন ব্যাপি এ কর্মশালার আজ সমাপ্তি দিনে প্রশিক্ষণপ্রাপ্ত ৪০ জনকে
 ইউডিসি সনদপত্রও পুরষ্কার প্রদান করা হয়। সনদপত্র
প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি
হিসাবে উপস্থিত ছিলেন জেলা
প্রশাসক সায়লা ফারজানা।
উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা
প্রশাসক মোহাঃ হারুন-অর-রশিদ।
এছাড়াও ইউনু সহ সকল কর্মকতা।
প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে
ইউডিসিগণ দক্ষ উদ্যোক্তা ও জনগনের

মুন্সিগঞ্জে বিনা ইজারায় ৭টি গরুর হাট

Submitted by Editor on Sun, 08/27/2017 - 18:07

ঈদুল আজহা সামনে রেখে মুন্সিগঞ্জ জেলার ৪২টি স্থায়ী ও অস্থায়ী গরুর হাটের মধ্যে ৩৫টি ইজারা দিয়েছে সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন। দরপত্র বিক্রি ও দাখিল না হওয়ায় জেলার সাতটি গরুর হাট বিনা ইজারায় খাস কালেকশনে পরিচালিত হচ্ছে বলে জানা গেছে। অভিযোগে উঠেছে, খাস কালেকশনে গরুর হাট পরিচালিত করতেই কিছু প্রভাবশালী ব্যক্তি কৌশলে বাধা দেওয়ায় সংশ্লিষ্ট এলাকার লোকজন দরপত্র ক্রয় করেননি। ফলে সরকার লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

হারিয়ে যাচ্ছে মুন্সিগঞ্জের ঐতিহ্যবাহি ধবল গরু‍

Submitted by Editor on Sun, 08/27/2017 - 10:52

 শাহ আলম ইসলাম নিতুল:- দেশব্যাপি সুনাম অর্জনকারী মুন্সিগঞ্জের মিরকাদিমের ঐতিহ্যবাহী ধবল গরুর খ্যাতি এখন হারিয়ে যেতে বসেছে। মিরকাদিমের গরু পুরান ঢাকার রহমতগঞ্জ হাটে বেশ সুনামের সাথে কোরবাণীর ঈদে জনপ্রিয়তা লাভ করে আসছে এবং দামও হাকিয়ে থাকেন বিক্রেতারা। মিরকাদিমের গরু ছাড়া কোরবানীর ঈদ যেন শতভাগ সম্পন্ন হয় না পুরান ঢাকাবাসীর। সময়ের সাথে সেই ঐতিহ্য এবং জনপ্রিয়তা এখন আর নেই বললেই চলে। ঈদ এলেই পুরান ঢাকার লোকজন মিরকাদিম থেকে ভুট্টা গরু, বাজা , হাঁসা, পশ্চিমা, সিন্ধি, নেপালি গরু কিনে নিয়ে যায়। কিন্তু ক্রমাগত লোকসান, গো-খাদ্যের দাম বৃদ্ধি, ভারতীয় গরুর প্রবেশ এবং সরকারি পৃষ্ঠপোষকতার অভাবের কারনে খামা

মুন্সিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

Submitted by Editor on Fri, 08/18/2017 - 04:44

বৃহস্পতিবার মুন্সিগঞ্জের ৩টি উপজেলার নিম্নাঞ্চলে বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে শ্রীনগর, লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার কয়েক হাজার পরিবার।

পদ্মা তীরের বাড়িঘর জলমগ্ন ছাড়াও বহু ফসলী জমি তলিয়ে গেছে। চর এলাকায় বানভাসি মানুষ দুর্ভোগে আছেন বেশী।

বাসায় ঢুকে সাংবাদিক উজ্জ্বলের ওপর হামলা, নারী কারাগারে

Submitted by Editor on Thu, 08/03/2017 - 11:52

মুন্সিগঞ্জে সাংবাদিকের ওপর হামলা ও হত্যা প্রচেষ্টার ঘটনায় বাড়ির মালিকের স্ত্রী রোকসানা বেগম (৩৫) নামের এক নারীকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। রোকসানা বেগম মানিকপুর এলাকার দশতালা বাড়ির মালিক কাতার প্রবাসী আবুল বাসার ওরফে কাতার বাদশার স্ত্রী।

এর আগে সোমবার বিকেলে পুলিশ তাকে আদালতে পাঠালে আসামি পক্ষে জামিন চান অ্যাডভোকেট হুমায়ুন কবীর শাহীন মিঝি। এতে আদালত মঙ্গলবার জামিন শুনানীর জন্য দিন ধার্য্য রাখলে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আয়শা আক্তার সুমি জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে জেলা হাজতে পাঠান।

bigapon