মুন্সিগঞ্জ

মুন্সিগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি

Submitted by Editor on Fri, 08/18/2017 - 04:44

বৃহস্পতিবার মুন্সিগঞ্জের ৩টি উপজেলার নিম্নাঞ্চলে বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে শ্রীনগর, লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার কয়েক হাজার পরিবার।

পদ্মা তীরের বাড়িঘর জলমগ্ন ছাড়াও বহু ফসলী জমি তলিয়ে গেছে। চর এলাকায় বানভাসি মানুষ দুর্ভোগে আছেন বেশী।

বাসায় ঢুকে সাংবাদিক উজ্জ্বলের ওপর হামলা, নারী কারাগারে

Submitted by Editor on Thu, 08/03/2017 - 11:52

মুন্সিগঞ্জে সাংবাদিকের ওপর হামলা ও হত্যা প্রচেষ্টার ঘটনায় বাড়ির মালিকের স্ত্রী রোকসানা বেগম (৩৫) নামের এক নারীকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। রোকসানা বেগম মানিকপুর এলাকার দশতালা বাড়ির মালিক কাতার প্রবাসী আবুল বাসার ওরফে কাতার বাদশার স্ত্রী।

এর আগে সোমবার বিকেলে পুলিশ তাকে আদালতে পাঠালে আসামি পক্ষে জামিন চান অ্যাডভোকেট হুমায়ুন কবীর শাহীন মিঝি। এতে আদালত মঙ্গলবার জামিন শুনানীর জন্য দিন ধার্য্য রাখলে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে মুন্সীগঞ্জের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আয়শা আক্তার সুমি জামিনের আবেদন না মঞ্জুর করে তাকে জেলা হাজতে পাঠান।

মুন্সিগঞ্জে বিএনপি'র সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

Submitted by Editor on Sun, 07/23/2017 - 01:31

তাইজুল ইসলাম উজ্জ্বল:- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি'র) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মুন্সিগঞ্জের সিরাজদীখান উপজেলার কুসুমপুর এলাকায় দলের সদস্য নবায়ন ও প্রাথমিক সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার বেলা ১১টায় মুন্সিগঞ্জ জেলার মোট ছয়টি উপজেলা শ্রীনগর, সিরাজদিখান, লৌহজং, টংগীবাড়ী, গজারিয়া ও মুন্সিগঞ্জ সদরের নেতাকর্মীদের উপস্থিতিতে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোসাররফ হোসেন এ কার্যক্রমের উদ্ধোধন করেন।

মুন্সিগঞ্জে ২লাখ মিটার কারেন্ট জাল জব্দ

Submitted by Editor on Fri, 07/21/2017 - 12:03

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জ সদরের পূর্ব নয়াগাঁও এলাকা থেকে ২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। মৎস্য সপ্তাহের কার্যক্রমের অংশ হিসাবে নিয়মিত অভিযানের অংশ হিসেবে এই অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।

জব্দ

শুক্রবার (২১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে মোজাম্মেল ফিশিং নেট থেকে ১ লাখ টাকার মূল্যের কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় কারখানার মালিকের স্ত্রীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মুন্সিগঞ্জে মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময়

Submitted by Editor on Tue, 07/18/2017 - 19:07

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা মৎস্য অধিদপ্তর। মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন ও মতবিনিময় সভা করা হয়।

মুন্সিগঞ্জ জেলা প্রশাসকের বৃক্ষরোপণ কর্মসূচি

Submitted by Editor on Fri, 07/14/2017 - 12:42

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- সবুজে সাজাই মুন্সিগঞ্জ কর্মসূচির অংশ হিসাবে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করছেন জেলা প্রশাসক সায়লা ফারজানা। সদরের কাটাখালি এলাকার জেলা আনসার কমান্ড্যান্ট কার্যালয় থেকে মুন্সিরহাট পর্যন্ত ১ কি. মি. রাস্তায় বৃক্ষরোপণ করা হয়। বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল ১১টার দিকে জেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

সবুজে সাজাই মুন্সিগঞ্জ স্লোগানে প্রথমে শহরের বিভিন্ন খাল সংষ্কারের কাজ হাতে নেয় জেলা প্রশাসন। খাল সংষ্কারের পাশাপাশি বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে জেলাতে বনায়ন বাড়তে এই উদ্যোগ।

অভিযোগের ডালি নিয়ে বিসিবিতে শহীদের স্ত্রী ফারজানা

Submitted by Editor on Sun, 07/09/2017 - 10:46

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- নির্যাতন, ঘর থেকে বের করে দেয়া, গর্ভের সন্তানকে নষ্ট করে দিতে পেটে লাথি দেয়ার অভিযোগ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবিতে গেছেন জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ শহীদের স্ত্রী ফারজানা আক্তার।

রবিবার সকালে মুন্সীগঞ্জের বাড়ি থেকে সন্তানকে কোলে নিয়ে মিরপুরে বিসিবির কার্যালয়ে যান ফারজানা।

শহীদের স্ত্রী বলেন, ‘আমি তার সংসার করতে চাই। বি‌সি‌বির মাধ্যমে একটা সমাধান চা‌চ্ছি। ‌বিসিবির মাধ্যমে কাজ না হ‌লে আইনি পদক্ষেপ নেবেন বলেও জানান তিনি।

মুন্সিগঞ্জ প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিলে সাংবাদিকদের মিলনমেলা

Submitted by Editor on Wed, 06/07/2017 - 14:52

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মুন্সিগঞ্জ প্রেসক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সাংবাদিকসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনের শীর্ষ কর্মকর্তা, পেশাজীবী  নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ইফতারে অংশ নেয়। মঙ্গলবার প্রেসক্লাবের আঙ্গিনায় এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মুন্সিগঞ্জের বিএনপি নেতা আব্দুল লতিফ আর নেই

Submitted by Editor on Sat, 06/03/2017 - 00:46

শাহ্ আলম ইসলাম নিতুল:- মুন্সিগঞ্জ শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল লতিফ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মুন্সিগঞ্জ বিএনপি প্রতিষ্ঠা করতে যার ছিল অগ্রসর ভূমিকা। শুক্রবার ভোরে ঢাকা হ্রদরোগ ইন্সটিটিউটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জামিনে মুক্ত মুন্সিগঞ্জ জেলা বিএনপি সভাপতি আব্দুল হাই

Submitted by Editor on Wed, 05/24/2017 - 12:59

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- দুদকের দায়ের করা মামলায় জামিনে মুক্তি পেয়ে জনতার স্রোতের মুখে পড়েছেন সাবেক এমপি ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই।

বুধবার (২৪ মে) সকাল সাড়ে ৯ টায় দিকে নির্বাচনী এলাকায় তৃণমূলের নেতা কর্মীরা শুভেচ্ছা জানান আব্দুল হাইকে। ২২ দিন কারাভোগের পর জামিনে গত বুধবার উচ্চ আদালত থেকে তিনি জামিন পান এবং গত সোমবার তিনি কারাগার থেকে মুক্তি পান।

মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইকে জালিয়াতির একটি মামলায় জেলহাজতে পাঠানো হয়। দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক মো.জাহাঙ্গীর হোসেনের করা মামলায় গত ২৫ এপ্রিল তাঁকে জেলহাজতে পাঠানো হয়।