জাতীয় সংবাদ

ভারত থেকে গরু আসায় দুঃশ্চিন্তায় দেশি খামারিরা

Submitted by Editor on Tue, 08/29/2017 - 17:09

ঈদুল আজহার চার দিন বাকি থাকলেও মুন্সীগঞ্জ জেলার স্থানীয় খামারগুলোতে ক্রেতা-বিক্রেতার আমেজ নেই। লাভের আশায় গড়ে তোলা ঐতিহ্যবাহী খামারগুলোতে এখন হতাশার ছবি। গো-খাদ্যের দাম বৃদ্ধি, চারদিকে বন্যার পানি বৃদ্ধি এবং ভারতীয় গরুর প্রবেশের কারণে দুঃশ্চিন্তায় পড়েছেন খামারিরা। ৬টি উপজেলায় ৩হাজার ২শ ৩৮টি খামারে আছে ২০ হাজার গরু। আগে যেখানে খামারে বসেই ক্রেতাদের দর কষাকষিতে মুখোরিত থাকত পরিবেশ, বর্তমানে সম্পূর্ন ভিন্ন চিত্র। জেলার কুরবানির পশুর চাহিদা আছে ৪০ হাজার। ফলে গরু মোটাতাজাকরণে প্রচুর খরচ বৃদ্ধি পেলেও খামার মালিকরা কোরবানীর হাটে গরু বিক্রি করে একটু লাভের আশায় লাখ লাখ টাকা ব্যয় করেছেন। দেশে বিভিন্ন

জিলহজ মাসের চাঁদ দেখা গেছে, ২ সেপ্টেম্বর ঈদুল আজহা

Submitted by Editor on Wed, 08/23/2017 - 18:42

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক: বাংলাদেশের আকাশে হিজরি সালের জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ২ সেপ্টেম্বর ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

বুধবার বাদ মাগরিব জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেছেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

কমে আসছে বড় বন্যার আশঙ্কা

Submitted by Editor on Tue, 08/22/2017 - 09:01

গতকাল সোমবারও দেশের ১৭টি নদ-নদীর পানি ২৫টি অংশে বিপত্সীমার ওপরে ছিল। আরো কমপক্ষে পাঁচ দিন এই ঊর্ধ্বগতি থাকতে পারে। এ ক্ষেত্রে নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদীর মতো ঢাকার আশপাশের জেলাগুলোয় যেমন পানি বাড়ছে, প্লাবিত হচ্ছে ঢাকার নিম্নাঞ্চলও। পদ্মা ও মেঘনাবেষ্টিত চাঁদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুরসহ আরো কয়েকটি জেলার পরিস্থিতি আগামী চার-পাঁচ দিন একই রকম থাকবে। বন্যা বিশেষজ্ঞরা এমনই পূর্বাভাস দিয়েছেন। তবে বন্যা দীর্ঘায়িত হবে, নাকি দ্রুত পানি নামতে শুরু করবে তা ২৫-২৬ আগস্টের দিকে বুঝা যাবে বলে মত দিয়েছেন কেউ কেউ। প্রায় একই রকমের পূর্বাভাস রয়েছে সরকারের বন্যা পূর্বাভাস ও সতর্ক

আইসিইউতে (ডিএনসিসি) মেয়র আনিসুল হক

Submitted by Editor on Tue, 08/15/2017 - 22:30

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। গত রোববার হঠাৎ করে ব্রেনস্ট্রোকে আক্রান্ত হলে তাকে সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। গত দুই দিন ধরে আইসিইউতে আছেন তিনি।

গত দুইমাস ধরে মেয়র আনিসুল হকের শারিরীক অবস্থা তেমন ভালো ছিলো না। গত ৩০ জুলাই তিনি চিকিৎসার জন্য লন্ডনে যান। নিয়মিত ডাক্তার দেখালেও গত রোববার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।

মেয়র আনিসুল হকের পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

পূর্বপশ্চিম বিডি

পদ্মা সেতুর কাজের গতি বাড়াতে আরও ২টি হ্যামার আসছে

Submitted by Editor on Fri, 07/21/2017 - 11:33

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- পদ্মা সেতুর নির্মাণ কাজ চলছে।পদ্মা সেতুর নির্মাণ কাজের জন্য আরও দুইটি হ্যামার আনা হচ্ছে। সেতুর কাজকে দ্রুত গতিতে এগিয়ে নিতে ১৯’শ কিলোজুল ও ৩৫’শ কিলোজুলের দুইটি হ্যামার আনা হবে। পদ্মা সেতু প্রকল্পের দায়িত্বশীল প্রকৌশলী বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।

লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলায় পদ্মায় বিলীন ২০ বাড়ি

Submitted by Editor on Sat, 07/15/2017 - 17:49

শাহ্ আলম ইসলাম নিতুল:-মুন্সিগঞ্জের লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলার পদ্মা নদীতীরবর্তী ২০টি বাড়ি বিলীন হয়ে গেছে। নদীতীরবর্তী শতাধিক বাড়ি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে।

টঙ্গিবাড়ী উপজেলার কামারখাড়া ইউনিয়নের বড়াইল, চৌসার, বাগবাড়ি ও জুসিষার গ্রামের ১০টি বাড়ি বিলীন হয়ে গেছে। বড়াইল গ্রামের মসজিদের একাংশ গতকাল সন্ধ্যায় ভেঙে গেছে। ভাঙন আতঙ্কে চার গ্রামের মানুষ বাড়িঘর সরিয়ে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে। পদ্মার পানি বেড়ে গ্রামগুলোতে প্রবেশ করেছে। পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়েছে এসব গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

৭০ বছরের বৃদ্ধার পায়ে ছেলের শিকল

Submitted by Editor on Sat, 07/15/2017 - 03:35

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মার বয়স হয়েছে। মাঝে মাঝে পাগলামি করে। এটা-ওটা নষ্ট করে। তাই শিকল দিয়ে বেঁধে  রাখা আরকি। তবে সব সময় না। মাঝে মাঝে খুলে দেই।'

নিজের ছেলে আর ছেলের বউয়ের কাছ থেকে এমন আচরণ পেয়েছেন সাতক্ষীরার ৭০ বছরের বৃদ্ধা মাতা জানু পারভিন।

যখন ছেলে এসে তার মায়ের পায়ে শিকল বেঁধে দেয় তখন শিশুর মতো ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে জানু পারভিন।

প্রতিবেশীরা জানান, জানু পারভিন ভোরে তাদের ছেলে-মেয়েদের ঘুম থেকে ডেকে তোলে।

দরজায় টোকা দিয়ে শিশু-তরুণদের নামাজ পড়তে যেতে বলে। জানু বেগমের ডাকে তাদের ঘুম ভাঙ্গে।

ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে পরিবহন সংকট

Submitted by Editor on Sun, 07/02/2017 - 11:49

শাহ্ আলম ইসলাম(নিতুল):- মুন্সিগঞ্জ ঢাকা-চট্রগ্রাম এবং ঢাকা-মাওয়া মহাসড়কে গণপরিবহন সংকটের কবলে পরে দুর্ভোগে পড়েছে রাজধানীমুখী যাত্রীরা।শনিবার সকাল থেকেই ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করে যাত্রীরা।

কিন্তু যাত্রীদের চাপ সামাল দিতে পরিবহন সংকট থাকায় দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে। ফলে ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্রাগ্রাম মহাসড়কের যাত্রীরা ক্ষোভ প্রকাশ করছেন।

সাভারে পাকিজা কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৩টি ইউনিট

Submitted by Editor on Thu, 06/01/2017 - 17:35

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- সাভারের পাকিজা ডাইং অ্যান্ড প্যাকেজিং কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশিচত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান। তিনি বলেন আগুন নিয়ন্ত্রণে  আনতে পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করে যাচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, আগুনের লেলিহান শিখা মুহূর্তেই  দোতলার একটি কাপড়ের গোডাউনেও ছড়িয়ে পড়ে। এ সময় নাইট শিফটের কাজ চলছিল বলে জানা গেছে।

পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৪৩ শতাংশ: সেতুমন্ত্রী

Submitted by Editor on Fri, 05/12/2017 - 11:06

শাহ্ আলম ইসলাম(নিতুল):- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতিমধ্যে পদ্মা বহুমূখী সেতু প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৪৩ শতাংশ। শিডিউল অনুযায়ী কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। মূল অবকাঠামো নির্মানে এখন আর কোন প্রতিবন্ধকতা নেই। আর অল্প কিছুদিনের মধ্যেই সেতুর পিলারের উপর স্প্যান বসানোর কাজ শুরু হবে। সুপার স্ট্রাকচারের কাজ শুরু হলেই দৃশ্যমান হবে পদ্মা সেতুর মূল অবকাঠামো।

তিনি আজ বেলা ১২টার দিকে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছির পদ্মা সেতুর সার্ভিস এরিয়া-১ এর সভাকক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এসব কথা বলেন।