জাতীয় সংবাদ

পদ্মা সেতুর কাজের গতি বাড়াতে আরও ২টি হ্যামার আসছে

Submitted by Editor on Fri, 07/21/2017 - 11:33

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- পদ্মা সেতুর নির্মাণ কাজ চলছে।পদ্মা সেতুর নির্মাণ কাজের জন্য আরও দুইটি হ্যামার আনা হচ্ছে। সেতুর কাজকে দ্রুত গতিতে এগিয়ে নিতে ১৯’শ কিলোজুল ও ৩৫’শ কিলোজুলের দুইটি হ্যামার আনা হবে। পদ্মা সেতু প্রকল্পের দায়িত্বশীল প্রকৌশলী বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানিয়েছেন।

লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলায় পদ্মায় বিলীন ২০ বাড়ি

Submitted by Editor on Sat, 07/15/2017 - 17:49

শাহ্ আলম ইসলাম নিতুল:-মুন্সিগঞ্জের লৌহজং ও টঙ্গিবাড়ী উপজেলার পদ্মা নদীতীরবর্তী ২০টি বাড়ি বিলীন হয়ে গেছে। নদীতীরবর্তী শতাধিক বাড়ি নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে।

টঙ্গিবাড়ী উপজেলার কামারখাড়া ইউনিয়নের বড়াইল, চৌসার, বাগবাড়ি ও জুসিষার গ্রামের ১০টি বাড়ি বিলীন হয়ে গেছে। বড়াইল গ্রামের মসজিদের একাংশ গতকাল সন্ধ্যায় ভেঙে গেছে। ভাঙন আতঙ্কে চার গ্রামের মানুষ বাড়িঘর সরিয়ে নিরাপদ স্থানে নিয়ে যাচ্ছে। পদ্মার পানি বেড়ে গ্রামগুলোতে প্রবেশ করেছে। পরিবার-পরিজন নিয়ে বিপাকে পড়েছে এসব গ্রামের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

৭০ বছরের বৃদ্ধার পায়ে ছেলের শিকল

Submitted by Editor on Sat, 07/15/2017 - 03:35

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- মার বয়স হয়েছে। মাঝে মাঝে পাগলামি করে। এটা-ওটা নষ্ট করে। তাই শিকল দিয়ে বেঁধে  রাখা আরকি। তবে সব সময় না। মাঝে মাঝে খুলে দেই।'

নিজের ছেলে আর ছেলের বউয়ের কাছ থেকে এমন আচরণ পেয়েছেন সাতক্ষীরার ৭০ বছরের বৃদ্ধা মাতা জানু পারভিন।

যখন ছেলে এসে তার মায়ের পায়ে শিকল বেঁধে দেয় তখন শিশুর মতো ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকে জানু পারভিন।

প্রতিবেশীরা জানান, জানু পারভিন ভোরে তাদের ছেলে-মেয়েদের ঘুম থেকে ডেকে তোলে।

দরজায় টোকা দিয়ে শিশু-তরুণদের নামাজ পড়তে যেতে বলে। জানু বেগমের ডাকে তাদের ঘুম ভাঙ্গে।

ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে পরিবহন সংকট

Submitted by Editor on Sun, 07/02/2017 - 11:49

শাহ্ আলম ইসলাম(নিতুল):- মুন্সিগঞ্জ ঢাকা-চট্রগ্রাম এবং ঢাকা-মাওয়া মহাসড়কে গণপরিবহন সংকটের কবলে পরে দুর্ভোগে পড়েছে রাজধানীমুখী যাত্রীরা।শনিবার সকাল থেকেই ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করে যাত্রীরা।

কিন্তু যাত্রীদের চাপ সামাল দিতে পরিবহন সংকট থাকায় দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে। ফলে ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্রাগ্রাম মহাসড়কের যাত্রীরা ক্ষোভ প্রকাশ করছেন।

সাভারে পাকিজা কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৩টি ইউনিট

Submitted by Editor on Thu, 06/01/2017 - 17:35

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- সাভারের পাকিজা ডাইং অ্যান্ড প্যাকেজিং কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশিচত করেছেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান। তিনি বলেন আগুন নিয়ন্ত্রণে  আনতে পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করে যাচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, আগুনের লেলিহান শিখা মুহূর্তেই  দোতলার একটি কাপড়ের গোডাউনেও ছড়িয়ে পড়ে। এ সময় নাইট শিফটের কাজ চলছিল বলে জানা গেছে।

পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৪৩ শতাংশ: সেতুমন্ত্রী

Submitted by Editor on Fri, 05/12/2017 - 11:06

শাহ্ আলম ইসলাম(নিতুল):- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইতিমধ্যে পদ্মা বহুমূখী সেতু প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৪৩ শতাংশ। শিডিউল অনুযায়ী কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। মূল অবকাঠামো নির্মানে এখন আর কোন প্রতিবন্ধকতা নেই। আর অল্প কিছুদিনের মধ্যেই সেতুর পিলারের উপর স্প্যান বসানোর কাজ শুরু হবে। সুপার স্ট্রাকচারের কাজ শুরু হলেই দৃশ্যমান হবে পদ্মা সেতুর মূল অবকাঠামো।

তিনি আজ বেলা ১২টার দিকে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার দোগাছির পদ্মা সেতুর সার্ভিস এরিয়া-১ এর সভাকক্ষে সাংবাদিকদের সাথে মত বিনিময় কালে এসব কথা বলেন।

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম পরিবর্তন

Submitted by Editor on Thu, 05/04/2017 - 08:48

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- নড়াইলের বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম পরিবর্তন করে 'নড়াইল জেলা স্টেডিয়াম' করা হয়েছে।

গত ২৯ এপ্রিল শনিবার সকাল থেকে স্টেডিয়ামের নাম পরিবর্তন দেখে নড়াইলবাসী হতবাক হয়েছেন।

এদিন সকালে স্টেডিয়ামের দক্ষিণ পাশের নবনির্মিত  গেটে ‘নড়াইল জেলা স্টেডিয়াম, নড়াইল’ লেখা হয়েছে।

জাতীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের প্রবেশদ্বারসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন কাজ চলছে।

ক্ষমতা হারালে দেশ ছেড়ে পালাতে হবে: কাদের

Submitted by Editor on Sun, 04/30/2017 - 03:11

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- সরকার ক্ষমতা হারালে দেশ ছেড়ে পালাতে হবে বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার নগরীর 'কিং অব চিটাগং কনভেনশন হলে' চট্টগ্রাম নগর আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।

দলের নেতাকর্মীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'সরকার ক্ষমতা হারালে নেতাকর্মীদের দেশ ছেড়ে পালাতে হবে। তাই সময় থাকতে অবৈধভাবে উপার্জন করা অর্থ দেশের উন্নয়নের জন্য ব্যয় করুন।'

এবছর দুর্যোগের ইঙ্গিত দিচ্ছে আবহাওয়া অফিস

Submitted by Editor on Thu, 04/27/2017 - 02:50

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক:- চৈত্রে এবার কাঠফাটা রোদের বদলে দেশ দেখেছে টানা বৃষ্টি। বৈশাখে এসেও আকাশ ভেঙে ঝরছে বর্ষণ। বছরের এই সময়টায় কালবৈশাখী ঝড় হয় বটে, তবে টানা বৃষ্টি সেভাবে হয় না। কিন্তু এবার হচ্ছে তা-ই। বৈশাখ আসতে না আসতেই বন্যা হানা দিয়েছে হাওর অঞ্চলে। ভাসিয়ে নিয়ে গেছে ফসল।

আজ রাত ১১টার মধ্যে তিন জঙ্গির ফাঁসি কার্যকর করা হতে পারে

Submitted by Editor on Wed, 04/12/2017 - 16:45

মুন্সিগঞ্জ টুডে ডেস্কঃ-  মৃত্যুদণ্ডপ্রাপ্ত নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষনেতা মুফুতি আব্দুল হান্নান এবং তার দুই সহযোগী শরীফ শাহেদুল আলম বিপুল ও দেলোয়ার হোসেন রিপনের ফাঁসি আজ বুধবার রাতে কার্যকর হতে পারে।

কারা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সূত্র জানায়, আজ রাত ৯টা থেকে ১১টার মধ্যে দুই কারাগারে তিন জঙ্গির ফাঁসি কার্যকর করা হতে পারে। মুফতি হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুল রয়েছেন কাশিমপুর হাউসিকিরিটি কেন্দ্রীয় কারাগারে। দেলোয়ার হোসেন রিপন রয়েছেন সিলেট কেন্দ্রীয় কারাগারে। কারাফটকেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সময়ের কন্ঠস্বর