জাতীয় সংবাদ

বিজয় দিবসের আগেই বসবে পদ্মা সেতুর আরও দুটি স্প্যান

Submitted by Editor on Sat, 11/25/2017 - 07:53

আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসের আগেই পদ্মা সেতুর তিনটি পিলারের ওপর আরও দুটি স্প্যান বসানোর লক্ষ্য নিয়ে কাজ চলছে। জাজিরা প্রান্তের ৩৮, ৩৯ ও ৪০ নম্বর পিলারের কাজ শতভাগ সম্পন্ন করতে দেশি-বিদেশি প্রকৌশলী ও শ্রমিকদের ব্যস্ত সময় যাচ্ছে। ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর বসানো প্রথম স্প্যানটি মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে পদ্মার বুকে। 

মুন্সিগঞ্জের ৮০ ভাগ জনগন আড়িয়ল বিলে বিমানবন্দর চায়

Submitted by Editor on Wed, 11/15/2017 - 08:36

মুন্সীগঞ্জ টাইমসে ” আড়িয়ল বিলে বিমান বন্দরের দাবী মুন্সীগঞ্জ বাসীর”শিরোনামে নিউজ করার পর মুন্সীগঞ্জের ৫ টি উপজেলা এখন আলোচনার ঝড় বইছে অন্যদিকে লেগে আছে পদ্মা সেতুর হাওয়া , বিশ্বের সবচেয়ে উন্নত সড়ক সবে মিলে মুন্সীগঞ্জের জনগন ফুরফুরে আমেজে আছে । নিউজের শত শত কমেন্ট শত শত শেয়ার আর ইমেইল আন্তর্জাতিক বিমান বন্দরের দাবী জানাচ্ছে জনগন পাশাপাশি প্রবাসীরা।

মুন্সীগঞ্জ টাইমসের প্রতিটি উপজেলা প্রতিনিধির থেকে পাওয়া জনমত জরিপে দেখা যাচ্ছে মুন্সীগঞ্জের ৮০ ভাগ মানুষ । প্রয়োজন হলে তারা প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবে বলে জানান শ্রীনগরের বাড়ৈখালী ও দয়হাটা টেক্কা মার্কেট এলাকার লোকজন।

নভেম্বরে উঠবে পদ্মা সেতুর দ্বিতীয় স্প্যান

Submitted by Editor on Wed, 11/01/2017 - 11:36

পদ্মা সেতুতে প্রথম স্প্যান বসানো হয় সেপ্টেম্বর মাসে, সেই ধারাবাহিকতায় স্বপ্নের পদ্মা সেতুতে দ্বিতীয় স্প্যান উঠবে নভেম্বরের শেষ দিকে। এ লক্ষ্যে কাজ করছেন সংশ্লিষ্টরা।

গত ৩০ সেপ্টেম্বর (শনিবার) পদ্মা সেতুতে প্রথম স্প্যান বসানোর পর সংশ্লিষ্টদের পক্ষ থেকে বলা হয়েছিল, এখন থেকে প্রতি মাসেই একটি করে স্প্যান ওঠানো সম্ভব হবে। এখন একটি পিলার উঠলেই একটি স্প্যান বসানো যাবে। ‘পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের’ প্রকল্প পরিচালক প্রকৌশলী শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

সংসদ ভেঙে সহায়ক সরকারের অধীনে নির্বাচন দাবি বিএনপির

Submitted by Editor on Sun, 10/15/2017 - 12:35

বর্তমান সংসদ ভেঙে দিয়ে সহায়ক সরকারের অধীনে নির্বাচন চেয়ে বিএনপি ২০ দফা প্রস্তাব দিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) কাছে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১৫ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ইসির সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা জানান ফখরুল।

এর আগে বেলা ১১টার পর ইসির সঙ্গে বিএনপির সংলাপ শুরু হয়। শেষ হয় দুপুর ২টার দিকে।

ঢাকা-মাওয়া রুটে নির্মাণ হচ্ছে পৃথিবীর সবচেয়ে ব্যায়বহুল সড়ক

Submitted by Editor on Sat, 10/14/2017 - 11:03

পৃথিবীর সবচেয়ে ব্যয়বহুল সড়ক নির্মাণ হচ্ছে বাংলাদেশে ঢাকা-মাওয়া রুটে। ৫৫ কিলোমিটার ঢাকা-মাওয়া-ভাঙ্গা মহাসড়কে নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৫হাজার ৯৬২ কোটি ৬০ লাখ টাকা। চার লেন সড়ক নির্মাণের পাশাপাশি স্থানীয় যানবাহনের জন্য নির্মাণ করা হবে দুই লেনের সড়ক।

এতে হচ্ছে প্রতি কিলোমিটারে ব্যয় ১০৮ কোটি ৪১ লাখ টাকা। তবে কাজ শুরু না করেই ব্যয় বৃদ্ধি করা হয়েছে এক দফা। গত অক্টোবরে প্রকল্পটির ব্যয় ধরা হয়েছিল ৫ হাজার ২৯ কোটি ৮৪ লাখ টাকা।

পদ্মা নদীতে অভিযান চালিয়ে ইলিশ ও কারেন্ট জাল জব্দ

Submitted by Editor on Tue, 10/10/2017 - 16:27

জসীম উদ্দীন দেওয়ান : মুন্সীগঞ্জের পদ্মা নদীতে মৎস্য বিভাগ ও নৌপুলিশ অভিযান চালিয়ে ৭১০ কেজি মা ইলিশ ও ৭০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। এসময় কোন জেলেকে আটক করা সম্ভব হয়নি। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নদীতে অভিযান চালায় লৌহজং উপজেলা মৎস্য বিভাগ ও মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি।

লৌহজং উপজেলা মৎস্য কর্মকর্তা কামরুল হাছান জানান, নদীতে পাতা কারেন্ট জাল উঠিয়ে মাছ ও জাল জব্দ করা হয়। এসময় কোন ট্রলার জব্দ বা জেলেকে আটক করা সম্ভব হয়ে ওঠেনি। তিনি আরো জানান, ২২ অক্টোবর পর্যন্ত তাদের এই অভিযান অব্যাহত থাকবে।

munshigonj.com

ভারত থেকে গরু আসায় দুঃশ্চিন্তায় দেশি খামারিরা

Submitted by Editor on Tue, 08/29/2017 - 17:09

ঈদুল আজহার চার দিন বাকি থাকলেও মুন্সীগঞ্জ জেলার স্থানীয় খামারগুলোতে ক্রেতা-বিক্রেতার আমেজ নেই। লাভের আশায় গড়ে তোলা ঐতিহ্যবাহী খামারগুলোতে এখন হতাশার ছবি। গো-খাদ্যের দাম বৃদ্ধি, চারদিকে বন্যার পানি বৃদ্ধি এবং ভারতীয় গরুর প্রবেশের কারণে দুঃশ্চিন্তায় পড়েছেন খামারিরা। ৬টি উপজেলায় ৩হাজার ২শ ৩৮টি খামারে আছে ২০ হাজার গরু। আগে যেখানে খামারে বসেই ক্রেতাদের দর কষাকষিতে মুখোরিত থাকত পরিবেশ, বর্তমানে সম্পূর্ন ভিন্ন চিত্র। জেলার কুরবানির পশুর চাহিদা আছে ৪০ হাজার। ফলে গরু মোটাতাজাকরণে প্রচুর খরচ বৃদ্ধি পেলেও খামার মালিকরা কোরবানীর হাটে গরু বিক্রি করে একটু লাভের আশায় লাখ লাখ টাকা ব্যয় করেছেন। দেশে বিভিন্ন

জিলহজ মাসের চাঁদ দেখা গেছে, ২ সেপ্টেম্বর ঈদুল আজহা

Submitted by Editor on Wed, 08/23/2017 - 18:42

মুন্সিগঞ্জ টুডে ডেস্ক: বাংলাদেশের আকাশে হিজরি সালের জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ২ সেপ্টেম্বর ঈদুল আজহা অনুষ্ঠিত হবে।

বুধবার বাদ মাগরিব জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেছেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

কমে আসছে বড় বন্যার আশঙ্কা

Submitted by Editor on Tue, 08/22/2017 - 09:01

গতকাল সোমবারও দেশের ১৭টি নদ-নদীর পানি ২৫টি অংশে বিপত্সীমার ওপরে ছিল। আরো কমপক্ষে পাঁচ দিন এই ঊর্ধ্বগতি থাকতে পারে। এ ক্ষেত্রে নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, টাঙ্গাইল, নরসিংদীর মতো ঢাকার আশপাশের জেলাগুলোয় যেমন পানি বাড়ছে, প্লাবিত হচ্ছে ঢাকার নিম্নাঞ্চলও। পদ্মা ও মেঘনাবেষ্টিত চাঁদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুরসহ আরো কয়েকটি জেলার পরিস্থিতি আগামী চার-পাঁচ দিন একই রকম থাকবে। বন্যা বিশেষজ্ঞরা এমনই পূর্বাভাস দিয়েছেন। তবে বন্যা দীর্ঘায়িত হবে, নাকি দ্রুত পানি নামতে শুরু করবে তা ২৫-২৬ আগস্টের দিকে বুঝা যাবে বলে মত দিয়েছেন কেউ কেউ। প্রায় একই রকমের পূর্বাভাস রয়েছে সরকারের বন্যা পূর্বাভাস ও সতর্ক

আইসিইউতে (ডিএনসিসি) মেয়র আনিসুল হক

Submitted by Editor on Tue, 08/15/2017 - 22:30

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। গত রোববার হঠাৎ করে ব্রেনস্ট্রোকে আক্রান্ত হলে তাকে সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। গত দুই দিন ধরে আইসিইউতে আছেন তিনি।

গত দুইমাস ধরে মেয়র আনিসুল হকের শারিরীক অবস্থা তেমন ভালো ছিলো না। গত ৩০ জুলাই তিনি চিকিৎসার জন্য লন্ডনে যান। নিয়মিত ডাক্তার দেখালেও গত রোববার হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি।

মেয়র আনিসুল হকের পরিবার দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

পূর্বপশ্চিম বিডি

bigapon