রাজনীতি

শ্রীনগরে তারেক রহমানের ৫৩তম জন্মদিন পালন

Submitted by Editor on Mon, 11/20/2017 - 14:50

বিশেষ প্রতিনিধি:- বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপি'র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩ তম জন্মদিন পালন করেছে শ্রীনগর  উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সোমবার বিকেল ৪ টায় শ্রীনগর বাজারে উপজেলা যুবদলের কার্যালয়ে দোয়া, আলোচনা সভা ও কেক কেটে জন্মদিন পালন করা হয়।

শ্রীনগরে অধ্যাপক ডাঃ বদিউজ্জামান ভূইয়া ডাবলুর সুধি সমাবেশ

Submitted by Editor on Sat, 11/18/2017 - 10:52

শ্রীনগরে শিক্ষা, সংস্কৃতি ও সুষ্ঠ ধারার রাজনীতি এগিয়ে নিতে সুধি সমাবেশের আয়োজন করা হয়েছে।

লৌহজংয়ে পুলিশি বাধায় ছাত্রদলের সভা পন্ড

Submitted by Editor on Fri, 11/10/2017 - 06:16

নিজস্ব প্রতিনিধি:- লৌহজং উপজেলা ছাত্রদলের সাংগঠনিক কর্মসূচি পুর্ব নির্ধারিত গাঁওদিয়া ইউনিয়ন ছাত্রদলের সাংগঠনিক সভা পুলিশি বাধায় পন্ড হয়ে গেছে।

জানাগেছে গতকাল সন্ধ্যায় লৌহজং থানা বিএনপি'র সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব বাদল হোসেন হাওলাদারের বাড়ীতে কয়েক দফা পুলিশ তল্লাশী চালায় এছাড়া গাঁওদিয়া ইউনিয়ন ছাত্রদল, যুবদলের নেতাকর্মীদের বাড়ীতে ও পুলিশি তল্লাশির অভিযোগ পাওয়া গেছে।

শ্রীনগরে চালের আড়তে বিএনপি’র ঐতিহাসিক সিপাহী জনতার বিপ্লব পালিত

Submitted by Editor on Thu, 11/09/2017 - 10:31

শাহ্ আলম ইসলাম(নিতুল):- ঐতিহাসিক ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লব অনুষ্ঠান মুন্সীগঞ্জ শ্রীনগর উপজেলা বিএনপি চালের আড়তে অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৫ টায় উপজেলা বিএনপি’র সাধারন-সম্পাদক আবুল কালাম(কানন) এর ব্যবসায়ী প্রতিষ্ঠান চালের আড়তে বিএনপি’র ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা বিএনপি’র সভাপতি শহিদুল ইসলাম এর উপস্থিতিতে চালের আড়তের ভিতরে লোক চক্ষুর অন্তরালে বন্দি অবস্থায় বিএনপি’র মাত্র কয়েক জন নেতা কর্মী নিয়ে  মিছিল করেন। সরেজমিনে এর পূর্বেও দেখা গেছে, উপজেলা বিএনপি দলীয় যেকোন কর্মসূচীতে কয়েক জন নেতা-কর্মী নিয়ে যে কোন নির্জন স্থানে ব্যানার টানিয়ে নিজেরাই ছবি তুলে নিজেদে

শ্রীনগরে ৭নভেম্বর উপলক্ষে আওয়ামীলীগ ও বিএনপির মিছিল–সমাবেশ

Submitted by Editor on Tue, 11/07/2017 - 16:43

শ্রীনগরে ৭ নভেম্বর উপলক্ষে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি মিছিল ও সমাবেশ করেছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগের নেতা কর্মীরা শোক র‌্যালী এবং আলোচনা সভার আয়োজন করে। মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলার এম রহমান কমপ্লেক্স এলাকা থেকে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক গোলাম সারোয়ার কবিরের নেতৃতে প্রায় ২ হাজার নেতাকর্মীর বিশাল একটি শোকর‌্যালী বের হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শ্রীনগর ষ্টেডিয়াম এলাকায় এসে শেষ হয়।

মুন্সিগঞ্জ-২ আসন ধরে রাখতে চায় আওয়ামী লীগ,পুনরুদ্ধারে বিএনপি

Submitted by Editor on Mon, 11/06/2017 - 12:16

মোজাম্মেল হোসেন সজল:- ২৩টি ইউনিয়ন নিয়ে গঠিত মুন্সিগঞ্জ-২ নির্বাচনী এলাকা। ২০০৮ সালের নির্বাচনে বিএনপির দুর্গ হিসেবে পরিচিত মুন্সিগঞ্জ-২ আসনটি প্রথমবারের মতো আওয়ামী লীগের দখলে চলে যায়। এরপর থেকেই এই আসনে আওয়ামী লীগের সুদিন বইছে। ২০০৮ সালের নির্বাচনে টঙ্গীবাড়ী উপজেলার ১৩টি ও লৌহজং উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসনে বিএনপির প্রার্থী মিজানুর রহমান সিনহাকে প্রায় ২০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে আওয়ামী লীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলি। সাগুফতা ইয়াসমিন এমিলি ১৯৯৬ সালে মুন্সিগঞ্জ-নারায়ণগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য হওয়ার পর বিএনপির এই দুর্গে আওয়ামী লীগকে সুসংগঠিত করতে হাল ছাড়েননি। এরপর ২০১৪

শ্রীনগর উপজেলা সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন

Submitted by Editor on Sun, 11/05/2017 - 11:46

তাইজুল ইসলাম উজ্জ্বল:- মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা সেচ্ছাসেবক লীগে মোঃ জহিরুল হক নিশাদ শিকদার কে সভাপতি ও হামিদুল্লাহ্ খান মুন কে সাধারন সম্পাদক করে সাত সদস্যের কমিটি অনুমোদন দিয়েছে মুন্সীগঞ্জ জেলা সেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আল-মাহমুদ বাবু।

মুন্সিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশি বাধায় পণ্ড

Submitted by Editor on Thu, 11/02/2017 - 13:23

শাহ্ আলম ইসলাম(নিতুল):- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার প্রতিবাদে মুন্সীগঞ্জে জেলা বিএনপির পৃথক দুটি বিক্ষোভ মিছিল পুলিশি বাধায় পণ্ড হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) সকাল ১১টার দিকে জেলা বিএনপির কার্যালয়ের সামনে ও মুক্তারপুর বিএনপির কার্যালয়ের সামনে বিএনপির সমর্থকরা একটি বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয় এতে বিক্ষোভ মিছিল পণ্ড হয়ে যায়।

শ্রীনগরে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

Submitted by Editor on Tue, 10/24/2017 - 16:13

নিজস্ব প্রতিনিধি:- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি’র) সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির  প্রতিবাদে মুন্সিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দল শ্রীনগরে বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ মিছিলটি (২৪ অক্টোবর) মঙ্গলবার বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের সামনে  থেকে শুরু করে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পূনরায় উপজেলা সহকারী কমিশনার ভূমি অফিসের সামনে এসে শেষ হয়।

মাঠে আওয়ামী লীগ বিএনপির একাধিক শক্ত প্রার্থী

Submitted by Editor on Thu, 10/19/2017 - 15:11

অ্যাডভোকেট লাবলু মোল্লা:- মুন্সীগঞ্জ-৩ সদর আসনে আওয়ামী লীগ ও বিএনপির একাধিক প্রার্থী মাঠে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। এক সময় বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত মুন্সীগঞ্জে এখন আর তাদের আগের দাপট নেই।

পর পর দুবার ক্ষমতায় আসায় এ আসনে আওয়ামী লীগের অবস্থান অনেকটাই  সুসংহত।

মুন্সীগঞ্জ সদর আসন এখন সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখরিত।
নির্বাচনে বিএনপি অংশ নিলে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে স্থানীয় জনগণের ধারণা। এক্ষেত্রে দুই দলেরই যোগ্য প্রার্থী মনোনয়নের ওপর জয়-পরাজয় নির্ভর করবে।

bigapon