সিরাজদীখানে চাঁদাবাজির প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ 

Submitted by Editor on Wed, 07/12/2017 - 10:40
অবরোধ

নিজস্ব প্রতিবেদক:- ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের ময়ফল বেগম নামের এক মহিলা মেম্বার কর্তৃক দক্ষিন কেরানীগঞ্জের মোল্লা বাজার সড়কের চাঁদাবাজির প্রতিবাদে ৩ দিন যাবত দের শতাধিক সিএনজি বন্ধ। প্রতিকার চেয়ে সড়কে টায়ার জ্বালীয়ে অবরোধ করেছে সিএনজি মালিক ও চালকরা।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত দুইঘন্টা মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার বালুরচর চৌরাস্তায় এই অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। এ সময় বালুরচর চৌরাস্তায় টায়ার জ্বালীয়ে অবরোধে সৃষ্টি করে যানচলাচল বন্ধ করে দেয়। এতে সিএনজি মালিক,চালক ছাড়াও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।

এ সময় বিক্ষোভ কারিরা বলেন,ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের কুন্ডা ইউনিয়ন পরিষদের (৭,৮,৯ নং সংরক্ষিত ইউপি সদস্য ময়ফল বেগম সিএনজি প্রতি ১শ টাকা হারে চাঁদা দাবী করেন। চাঁদার টাকা দিতে অস্বীকৃর্তি জানালেন সিএনজি আটকে দেয়ার হুমকি দিয়ে আসছেন । ফলে বালুরচর থেকে ঢাকার পোস্তকলা রুটের সকল সিএনজি বিগত ৩ দিন ধরে বন্ধ রাখা হয়েছে। তারা এই চাঁদাবাজদের হাত থেকে দ্রুত পরিত্রানে সরকারে প্রতি জোরালো দাবী জানান।

এ ব্যাপারে সংরক্ষিত ইউপি সদস্য ময়ফল বেগম জানান, সিএনজি রাখার জায়গা ভারা,লাইনম্যান ও টহল পুলিশের জন্য খরচ দিতে হয় । এই খরচ না দিলে এই রুটে সিরাজদিখানের কোন সিএনজি চলতে দেওয়া হবেনা।

bigapon