ঐতিহ্যবাহী বিক্রমপুর,ভাগ্যকুলের পোষ্ট অফিস'টি ঝরে বিধ্বস্ত

Submitted by Editor on Tue, 05/16/2017 - 15:39
পোষ্ট অফিস

তাইজুল ইসলাম উজ্জ্বল:- ঐতিহ্যবাহী বিক্রমপুরের ভাগ্যকুল ইউনিয়নের পোষ্ট অফিস টি ঝরের কবলে বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার রাতে আকস্মিক ঝরে গাছ পরে গিয়ে ধংশস্তুপে পরিনত হয় পোষ্ট অফিস টি।অবস্য পোষ্ট অফিসটির বেহাল দসা গত ১৫নভেম্বর ২০০৭সালের ভয়াল ঘূর্ণিঝর সিডরের পর থেকে।

পোষ্ট

পোষ্ট অফিসের সান্তি পিয়ন বলেন আমি গত ২০০১ সালে রিটায়ার্ড কোরেছি। আমার রিটায়ার্ড এর পরে ৩জন পিয়ন দায়িত্বে ভাগ্যকুল এসেছেন কিন্তু কেউ ই এখানে ১০দিনের বেশি কাজ করেন নি। পরে আমাকে পোষ্ট মাস্টার অনুরোধ কোরে এখানে চাকরিতে বহাল রেখেছেন।

ভাগ্যকুল পোষ্ট অফিসের সান্তি পিয়ন কে জিজ্ঞেস করা হোলে, এখানে ডাকপিয়নের দায়িত্বে আশা ব্যক্তিরা বেশি দিন থাকেন নি কেনো উত্তোরে তিনি বলেন ২০০১ সালে আমার রিটায়ার্ড এর সময় আমার বেতন ছিলো ১২১০টাকা।এখন আমার বেতন ২৪৮০ টাকা এই বেতন ও আমাদের পোষ্ট অফিসের ভিতরে কাজ করার পরিবেশ নেই।একটা লাইট নেয়,

ডাকঘর

নেই কোনো ফ্যান তার মধ্যে আবার জরাজীর্ণ পরিবেশ এর মধ্যেই আমাদের কাজ কোরতে হয়েছে এতো দিন।আজ সে টুকু ও শেষ।

তিনি আরো বলেন যাইহোক জেই পরিবেশ ই হোক না কেনো আমরা শতো কষ্টের মধ্যে ও আমাদের কাজ কোরে গেছি কিন্তু এখন আজ সেই অবস্থা টুকু ও বিধাতা কেরে নিলেন।

সান্তি পিয়ান

ভাগ্যকুল পোষ্ট অফিসের ডাকপিয়ন সান্তি বলেন আমি সরকারের কর্তাব্যক্তি ও সারকারের কাছে অনুরোধ কোরবো ঐতিহ্যবাহী বিক্রমপুর,ভাগ্যকুলের পোষ্ট অফিসটি জেনো খুব সুন্দর ভাবে গোরে তোলা হয়।এতে পোষ্ট অফিসের মর্জাদা ও নতুন প্রজন্ম পোষ্ট অফিস সম্পর্কে জানতে পারবে, আর এটা করা না হলে নতুন প্রজন্ম কম্পিউটার আর মোবাইল এর জুগে এক সময় পোষ্ট অফিস নামের কোনো সরকারি প্রতিষ্ঠান ছিলো তা তাদের অজানাই রোয়েযাবে।

bigapon