শ্রীনগরে ব্যবসায়ীর বিরুদ্ধে সরকারী গাছ কেটে নেওয়ার অভিযোগ

Submitted by Editor on Sun, 04/16/2017 - 12:07
গাছ

আরিফ হোসেন: শ্রীনগরে এক ব্যবসায়ী প্রভাব খাটিয়ে সরকারী গাছ কেটে নেওয়ার সময় পুলিশ তা আটক করেছে। শুক্রবার বিকালে বেজগাও- হাট নওপাড়া সড়কের শ্রীনগর উপজেলার বাড়ৈগাও এলাকায় সামাজিক বনায়নের গাছ কেটে নেওয়ার সময় শ্রীনগর থানা পুলিশ তা আটক করে।

শ্রীনগর থানার এসআই জিন্নত আলী জানান, উপজেলার নওপাড়া গ্রামের বাসিন্দা ও ঢাকার কেরাণীগঞ্জের গার্মেন্টস ব্যবসায়ী রিপন মিয়া তার জমির কাছ থেকে সরকারী গাছ কেটে নেওয়ার জন্য শ্রমিক নিয়োগ করেন। শ্রমিকরা দুটি গাছ কেটে নিয়ে যাওয়ার সময় পুলিশ তা আটক করে থানায় নিয়ে আসে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গাছ কাটায় নিয়োজিত শ্রমিকরা পালিয়ে যায়। শ্রীনগর উপজেলা বন কর্মকর্তা সেলিম হোসেন খান জানান, ওই রাস্তার গাছ গুলো সমাজিক বনায়নের। তিনি একটি ট্রেনিংয়ে নারায়নগঞ্জের সোনারগায়ে রয়েছেন। একাণে মামলা করতে পারছেননা। অপর একটি সূত্র জানায়, গাছ আটক করে থানায় আনার পর থেকেই স্থানীয় একটি দালাল চক্র মামলা না করার জন্য থানায় দেন দরবার শুরু করে।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আলমগীর হোসেন জানান, গাছ আটক করে আপাতত থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। এব্যাপারে ব্যবসায়ী রিপন মিয়ার মোবাইল ফোনে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

মুন্সিগঞ্জের খবর

bigapon